কিভাবে বিটিসিএল থেকে ডোমেইন কিনবেন?

প্রথম ধাপঃ আপনার কাঙ্খিত ডোমেইন এভেইলেবল আছে কিনা সেটা জানার জন্য এই লিঙ্কে যেয়ে সার্চ করুন https://bdia.btcl.com.bd/domain/search

দ্বিতীয় ধাপঃ বিটিসিএল এর ডোমেইন সার্ভিস এর ওয়েবসাইট https://bdia.btcl.com.bd/ ভিজিট করে একটি কাস্টমার একাউন্ট করে ফেলুন। ম্যানু থেকে “Sign in” এ ক্লিক করলে “Create account” অপসন পাবেন। যদি একাউন্ট থেকে থাকে তাহলে Sign in করুন।

একাউন্ট ক্রিয়েট করতে গেলে দুটি অপসন পাবেন। ইন্ডিভিজুয়াল/ কম্পানি। ইন্ডিভিজুয়াল সিলেক্ট করে পরের স্টেপে যান। আপনার প্রয়োজন হলে কম্পানি একাউন্ট করতে পারেন।
নাম, মোবাইল নম্বরসহ বেসিক ইনফরমেসন দিয়ে একাউন্ট করতে পারবেন। ডকুমেন্ট হিসেবে আপনার জাতীয় পরিচয় পত্র(এনআইডি) দিতে হবে।

তৃতীয় ধাপঃ এবার “Buy Domain name” থেকে যেই ডোমেইনটি কিনতে চাচ্ছেন সেটি সার্চ করুন।
কত বছরের জন্য রেজিস্ট্রেসন করলে কত টাকা লাগবে তার একটা লিস্ট দেখতে পাবেন।
প্রতি বছরে রেজিস্ট্রেসন ফি ৮০০ টাকা। সর্বনিম্ন ২ বছর ও সর্বোচ্চ ১০ বছরের জন্য রেজিস্ট্রেসন করতে পারবেন। আপনি যদি ২ বছরের জন্য রেজিস্ট্রেসন করেন তাহলে ৮০০x২ = ১৬০০ + ২৪০ টাকা (১৫% ভ্যাট) = ১৮৪০ টাকা লাগবে।
Buy Now এ ক্লিক করলে ডোমেইন কেনার জন্য এপ্লিকেসন সাবমিট হয়ে যাবে।

চতুর্থ ধাপঃ সাধারনত ১ দিনের মধ্যে আপনার এপ্লিকেসনটি ভেরিভাই হবে এবং ইমেইলে আপনি ইভয়েস ও পে্মেন্ট কিভাবে করবেন তার নির্দেশনা পাবেন।
আপনি শুধুমাত্র টেলিটক সিমের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। সিমে টাকা রিচার্জ করে তাদের নির্দেশনা মোতাবেক এসএমএস দিলে আপনার একাউন্ট থেকে টাকা কেটে নিবে এবং আপনার ডোমেইন কেনার পর্ব শেষ।

Share this post

Share on facebook
Share on google
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print
Share on email

Related Post

Copyright 2019 © All rights Reserved.